July 3, 2024, 6:46 am

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

তৃতীয় লিঙ্গের অত্যাচারে অতিষ্ঠ রাজধানির নগরবাসী।

সেলিম ইসলাম খান ঃ
ঢাকার প্রতিটা সিগনালে হিজড়াদের অত্যাচার বেড়েই চলেছে। বর্তমানে প্রতিটা সিগনালের দিকে তাকালে দেখতে পাবেন তাদের টাকা তোলার দৃশ্য।
আপনি যদি মতিঝিল বা গুলিস্তান থেকে আব্দুল্লাহপুর যান তাহলে প্রায় ৫-৬ জায়গা তাদের মুখোমুখি হতে হবে।
আবার মতিঝিল থেকে গাবতলী হয়ে সাভার বা বাইপাইল যান তাহলে তাদের মুখোমুখি হতে হবে ৮-১০ জায়গা।
টাকা না দিলে আপত্তিকর ভাবে গালাগাল ও বিচ্ছিরি ব্যবহার করা হয় বাস যাত্রী সহ বাকী পরিবহনে আরোহন কারীদের।
নিজের সাথেও আপত্তিকর ঘটনা ঘটার মুখোমুখি হওয়ার আগেই তাদের গালাগাল শুনে টাকা দিতে বাধ্য হয়। টাকা না দিলে কাপড় খুলে বাসের যাত্রীদের কে বিব্রতকর অবস্থায় ফেলে দেয় তারা। প্রশাসনের চোখের সামনেই যাত্রীসহ পথচারীদের হয়রানি যেন দিনদিন বেড়েই চলছে।
আমাদের চোখের সামনে ঘটে যাওয়া ঘটনা গুলোর এটা কতটা ভয়ংকর রুপ ধারণ করেছে। বাসে যাত্রীদের মতই এক দম্পতি তাদের সন্তানসহ বাসে উঠে। পথিমধ্যে শ্যামলি মোড়ে যাওয়ার পর একদল তৃতীয় লিঙ্গের লোক বাসে উঠে যায়। উঠে ঐ দম্পতিকে হেনস্তা শুরু করে টাকা নেওয়ার জন্য এবং একপর্যায়ে তাদের সন্তানকে নিয়েও টানাটানি করে। ৫০০টাকা দাবী করে বসে। তারা জানায় যে এই মুহুর্তে তাদের কাছে এতগুলো টাকা নেই। সন্তানকে নিয়ে ডাক্তার দেখিয়ে বাসায় যাচ্ছিলো। তখন তারা কোন কথা না শুনে লোকটির কোলে গিয়ে বসে এবং তার সন্তানকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরেবাসে থাকা সকলে বিষয়টি নিয়ে কথা বলাতে তারা নেমে যায়। এরকম ভাবে প্রতিটা সিগনালেই অত্যাচার করা হয়।
এরকম ঘটনা বর্তমানে অহরহ ঘটছে। সম্মানের ভয়ে কেউ মুখ খুলতে পারছেনা।
অন্যায় অনিয়ম দেশের প্রতিটা শাখা প্রশাখায় মিশে গেছে। এর জন্য দায়ী দেশের সরকার ব্যবস্থা বলে ধারনা সুশিল সমাজের,
 তৃতীয় লিঙ্গের মানুষের কর্ম ব্যবস্থা করলে হয়তো এতোটা অপমানিত হওয়া লাগতোনা তাদের কর্মসংস্থানের জোর দাবি জানান ভুক্তভোগিরা
Share Button

     এ জাতীয় আরো খবর